ঢাকা, ২০ মে সোমবার, ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
১৮০

দেশে ফিরেই গ্রেপ্তার থাকসিন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১৬ ২২ আগস্ট ২০২৩  

দীর্ঘ ১৫ বছর নির্বাসনে থাকার পর দেশে ফিরেই গ্রেপ্তার হয়েছে থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন। থাইল্যান্ডের খাওসোদ মিডিয়া ও থাই পিবিএসের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, প্রাইভেট প্লেনে করে সিঙ্গাপুর থেকে ব্যাংককের ডন মুয়েং বিমানবন্দরে মঙ্গলবার  থাকসিন অবতরণ করেন।

থাইল্যান্ডে অবতরণ করার পরেই থাকসিন দেশটির রাজাকে শ্রদ্ধা জানান এবং কিছুক্ষণ পরেই দেশটির পুলিশ কনভয়ে করে তাকে সুপ্রীম কোর্টে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাকে ক্ষমতার অপব্যবহার ও আরও বেশকয়েকটি ফৌজদারি অপরাধে অভিযুক্ত করা হয়। তবে থাকসিন বলেছেন, এসব রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত।

থাকসিনের দেশে ফেরার পরেই তার মেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, থাইল্যান্ডে আবার স্বাগতম বাবা।

থাকসিনের দেশে ফেরার খবরে হাজার হাজার সমর্থক লাল পোশাক পড়ে উল্লাস করেছেন, নেচেছেন, গেয়েছেন। আগে থেকেই শঙ্কা ছিল দেশের ফেরার পরেই থাকসিনকে পুলিশ গ্রেপ্তার করতে পারে এবং তিনি ফৌজদারি অপরাধের মুখোমুখি হবেন। শেষমেশ থাকসিনকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হলো।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত থাইল্যান্ডের সাবেক প্রাক্তন টেলিকমিউনিকেশন টাইকুন থাকসিন দেশটির ক্ষমতায় ছিলেন। তবে ২০০৬ সালের সামরিক অভ্যুত্থানে ৭৪ বছর বয়সী এই বিলিয়নেয়ারকে ক্ষমতাচ্যুত করা হয়েছিল।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর