ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৪৩

`দ্য কেরালা স্টোরি` নিয়ে ভারতজুড়ে বিতর্ক

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৩৩ ৩ মে ২০২৩  

ভারতে বিতর্কিত 'দ্য কেরালা স্টোরি' ছবির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেছে জমিয়ত উলামায়ে হিন্দ।

গত মঙ্গলবার সর্বোচ্চ আদালতে জানানো আবেদনে আগামী ৫ মে সিনেমাটির মুক্তি বন্ধের দাবি জানানো হয়েছে। জমিয়ত উলেমায়ে হিন্দ বলেছে, ‘দ্য কেরালা স্টোরি' ছবিটি মুসলিম সম্প্রদায়ের জন্য অবমাননাকর। এতে মুসলমানদের জীবন ও জীবিকা হুমকির মুখে পড়বে। এমন পরিস্থিতিতে এটা মর্যাদার সঙ্গে বাঁচার অধিকার লঙ্ঘন বলে মন্তব্য করা হয়েছে।

এ প্রসঙ্গে বুধবার পশ্চিমবঙ্গের জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য সাধারণ সম্পাদক মুফতি আব্দুস সালাম রেডিও তেহরানকে বলেন, ‘আপত্তি আছে বলেই জমিয়তে উলামায়ে হিন্দ এটাকে সুপ্রিম কোর্টে নিয়ে গেছে। এর ফলে বিভাজন বাড়বে এবং এতে কোনও সত্যতা নেই। বর্তমান পরিস্থিতিতে এ ধরণের কাল্পনিক বিষয় মুক্তি পাওয়া দেশের সম্প্রীতির জন্য ক্ষতিকর হবে। যেটা দেশের রাজনৈতিক নেতৃত্বও বলছেন। এবং সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ যথারীতি সেটা অনুভব করছে। যার কারণে সুপ্রিম কোর্টের কাছে স্টে অর্ডার চাওয়া হয়েছে। যত তাড়াতাড়ি এটার শুনানি হয় এবং এটাকে আটকানো যায় ভালো হবে।’

প্রসঙ্গত,  মঙ্গলবার সুপ্রিম কোর্ট 'দ্য কেরালা স্টোরি' ছবিটির মুক্তি নিষিদ্ধ করার আবেদনের শুনানি করতে অস্বীকার করেছে।

আগামী শুক্রবার হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালাম ভাষায় মুক্তি পাবে এই ছবি। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি, সিদ্ধি ইদনানি, বিজয় কৃষ্ণ, প্রণয় পাচৌরি, প্রণব মিশ্র প্রমুখ। 

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর