ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
১২৪

নেপালে বিমান বিধ্বস্তের ভিডিও করেন যাত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:২২ ১৭ জানুয়ারি ২০২৩  

নেপালে বিধ্বস্ত ইয়েতি এয়ারলাইন্সের ফ্লাইটের ধ্বংসাবশেষ থেকে একটি সেলফোন উদ্ধার করা হয়েছে। এতে বিস্ফোরণের মুহূর্ত ধারণ করা হয়েছে৷

 

প্লেনের ভেতরে বসে থাকা যাত্রীদের দৃশ্য দিয়ে ভিডিওটি শুরু হয়। তাতে উড়োজাহাজ অবতরণের আগে জানালা থেকে নিচের শহর দেখা যায়। এসময় হঠাৎ একটি বিস্ফোরণ হয়। শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়াবহ আগুন দেখা যায়। সেই সঙ্গে যাত্রীদের চিৎকার শোনা যায়।

 

বিমানটিতে পাঁচজন ভারতীয় যাত্রীর সবাই ছিলেন উত্তর প্রদেশের গাজিপুরের বাসিন্দা। তাদের মধ্যে একজন ছিলেন সোনু জাসওয়াল। তিনিই ফ্লাইটটি বিধ্বস্ত হওয়ার কিছুক্ষণ আগে ফেসবুক লাইভটি ধারণ করছিলেন। গতকাল তাকে মৃত ঘোষণা করা হয়েছে। তার ফেসবুক অ্যাকাউন্টেও একই ভিডিও পাওয়া গেছে।

 

নেপালের সাবেক সংসদ সদস্য এবং নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ ভিডিও ফুটেজটি এনডিটিভিকে পাঠিয়েছেন। সেই সঙ্গে জানিয়েছেন, তিনি তার বন্ধুর কাছ থেকে ফুটেজটি পেয়েছেন, যা ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়েছে।

 

নিচ থেকে ধারণ করা অপর একটি ভিডিওতে দেখা যায়, বিমানটি হঠাৎ বাম দিকে কাত হয়ে উল্টে যাচ্ছে। বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধারের জন্য অনুসন্ধান কাজ চলছে। সেটা পাওয়া গেলে দুর্ঘটনার কারণ সম্পর্কে জানা যাবে বলে আশা করা হচ্ছে।

 

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর