ঢাকা, ২৬ আগস্ট সোমবার, ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৭৪

আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব

প্রকাশিত: ২১:৩৯ ১৫ জুলাই ২০১৯  


আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশ্বকাপ একাদশে জায়গা হয়েছে সাকিব আল হাসানের। প্রথমবারের মতো আইসিসির বিশ্বকাপ একাদশে জায়গা হলো কোনও বাংলাদেশি ক্রিকেটারের।

১৪ জুলাই পর্দা নামা বিশ্বকাপে মাত্র আট ইনিংস খেলে ব্যাট হাতে দুটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফসেঞ্চুরিসহ ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন সাকিব। বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

ঈর্ষণীয় এ পারফর্ম্যান্সের ফলে আইসিসির একাদশে তিনি যে জায়গা করে নেবেন তা অনেকটা অনুমেয়ই ছিল। তবে পছন্দের তিন নম্বর ব্যাটিং পজিশন পাচ্ছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। জায়গা হয়েছে পাঁচ নম্বরে।

বাংলাদেশের হয়ে এবার একাই পারফর্ম করেছেন সাকিব। দেশের জেতা তিনটি ম্যাচেই ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন দেশের ক্রিকেটের পোস্টারবয়।

অতিমানবীয় পারফর্ম্যান্সে বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়েও ছিলেন সাকিব। যদিও দলীয় পারফর্ম্যান্স যথাযথ না হওয়ার কারণে পুরস্কার জেতা হয়নি তার।

আইসিসির বিশ্বকাপ একাদশে জায়গা হয়েছে ইংল্যান্ডের চার জন ক্রিকেটারের। এছাড়া দুজন ভারতীয়, দুজন অস্ট্রেলিয়ান এবং দুজন কিউই ক্রিকেটারকে রাখা হয়েছে সম্মানিত একাদশে।

দলের অধিনায়ক করা হয়েছে টুর্নামেন্ট সেরা কেন উইলিয়ামসনকে। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি। দ্বাদশ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্টকে।

আইসিসির বিশ্বকাপ একাদশ: জেসন রয় (ইংল্যান্ড), রোহিত শর্মা (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) জাসপ্রিত বুমরাহ (ভারত)