ঢাকা, ১০ জুলাই শুক্রবার, ২০২০ || ২৫ আষাঢ় ১৪২৭
good-food
২৫৭

চুরির টাকায় ভোগ-বিলাস সরকার সহ্য করবে না: প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:০৫ ৩০ নভেম্বর ২০১৯  

অবৈধ পথে অর্থ উপার্জনকে একটি রোগ আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে সতর্ক করে বলেছেন, চুরির টাকা দিয়ে ভোগ-বিলাসে জীবন কাটানো সরকার সহ্য করবে না।
তিনি বলেন, কেউ অবৈধভাবে অর্থ উপার্জন করে ভোগ-বিলাসি জীবন-যাপন করবেন, আর কেউ সৎভাবে, সাদাসিধে জীবন-যাপন করতে গিয়ে জীবন নিয়ে কষ্ট পাবেন, এটা হতে পারে না।
শনিবার দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, অবৈধভাবে অর্থ উপার্জন করে বিরিয়ানি-পোলাও খাওয়া আর ব্র্যান্ডের জিনিস পরার চেয়ে সাদাসিধে জীবন যাপন করা অনেক সম্মানের। অন্তত, এটা অবৈধ, চোরা টাকা এ কথাটা সারাক্ষণ মনে আসবে না। শান্তিতে ঘুমানোও যাবে।
শেখ হাসিনা বলেন, আসলে এ টাকা বানানোটা একটা রোগ, এটাও একটা অসুস্থতা। একবার টাকা বানাতে থাকলে তার শুধু বানাতেই ইচ্ছে করে। কিন্তু ওই টাকার ফলে তার ছেলে-মেয়ে বিপথে যাবে, পড়াশোনা নষ্ট হবে, তারা মাদকাসক্ত হবে, সেটা দেখারও সময় নাই। টাকার পেছনে ছুটছে তো ছুটছেই। আর নিজের পরিবার ধ্বংসের দিকে যাচ্ছে।
এ ধরনের একটা সামাজিক অবস্থা আমরা চাই না উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই সৎ পথে কামাই করে সম্মানের সঙ্গে চলতে। আর চোরা টাকা, দুর্নীতির টাকা, অবৈধ পথে অর্জিত টাকার বিলাসিতাকারিকে নিয়ে মানুষ মুখে যাই বলুক পেছন থেকে একটা গালি দেবে। এ গালিটা শোনা না গেলেও কিন্তু খেতে হয় সেই কথাটা মনে রাখতে হবে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর