ঢাকা, ৩০ মার্চ সোমবার, ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
good-food
৩৯

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলে ৬ পরিবর্তন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০  

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন হোসেন, সৌম্য সরকার ও রুবেল হোসেন। স্কোয়াডে ফিরেছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। 
টেস্টে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি এবং পেসার হাসান মাহমুদ। ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরে যাবেন না বলে আগেই বলেছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক। ইনজুরিতেও ভুগেছেন তিনি। কিন্তু চোট কাটিয়ে ফিরেই বিসিএলের চলমান রাউন্ডে সেঞ্চুরির দেখা পেয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।
ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে মুশফিক ফিরবেন, এমনটা অনুমেয়ই ছিল। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ। বিশ্রামে রাখা হয়েছে অভিজ্ঞ এ অলরাউন্ডারকে।
এছাড়া ইনজুরির কারণে বাদ পড়েছেন আল-আমিন। বিসিএলে দুর্দান্ত পারফর্ম করে তার জায়গায় দলে ফিরেছেন তাসকিন আহমেদ। ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্টে খেলেন তিনি। আর দেশের হয়ে শেষবার টি-টোয়েন্টি খেলেন ২০১৮ সালের মার্চে কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে।
সবমিলিয়ে লম্বা সময় পর জাতীয় দলে ফিরলেন তাসকিন। এছাড়া প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন তরুণ পেস সেনসেশন হাসান মাহমুদ এবং ইনফর্ম ব্যাটার ইয়াসির আলী রাব্বি।
অফফর্মের কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন। নিজের বিয়ের কারণে এ সিরিজে থাকছেন না সৌম্য সরকার। তাদের স্থলাভিষিক্ত হয়েছেন মোস্তাফিজ ও মিরাজ।
এ ১৬ জন ক্রিকেটার আগামী ১৮ ফেব্রুয়ারি অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন। এদের মধ্যে থেকে ২১ ফেব্রুয়ারি তিনজনকে বাদ দেবেন বিসিবি নির্বাচকরা। ১৩ জন থাকবেন মূল স্কোয়াডে। বাকি তিনজনকে বিসিএল খেলতে পাঠিয়ে দেবে বোর্ড।
২২ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট।
বাংলাদেশ স্কোয়াড:  মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী রাব্বি।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর