ঢাকা, ৩১ মে রোববার, ২০২০ || ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
১৭১

নবীর মৃত্যুর খবর ভূয়া

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১৮ ৫ অক্টোবর ২০১৯  

সোশ্যাল মিডিয়ায় শুক্রবার থেকে জোর গুঞ্জন, মারা গেছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ নবী। সেই গুঞ্জন থামাতে অবশেষে নিজেই এগিয়ে এলেন তিনি।

গত মাসে বাংলাদেশকে ২২৪ রানে হারিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান নবী। গতকাল আফগানিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন ওঠে মারা গেছেন তিনি। গুঞ্জনের মাত্রা এতই প্রকট হয়েছে যে, টুইট করে নবীকে জানাতে হলো, এখনও বহাল তবিয়তেই বেঁচে আছেন।

ওই দিন টুইটারে কে বা কারা হঠাৎ খবর ছড়ায়, মারা গেছেন নবী। আফগান ক্রিকেটের জীবন্ত কিংবদন্তির এভাবে পরলোকে পাড়ি দেয়ার খবর স্বাভাবিকভাবেই আলোড়ন তুলে সেদেশে। অনেকেই দাবি করেন হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে এ অলরাউন্ডারের। সেই গুঞ্জন থামানোর চেষ্টা করেছে স্বয়ং আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি)।

টুইটারে মিস-এ-আইনাক নাইটস ও বোস্ট ডিফেন্ডারসের মধ্যকার প্রস্তুতি ম্যাচের কিছু ছবি পোস্ট করে এসিবি। এর মধ্যে একটি ছবিতে নবীকে বল করতেও দেখা গেছে। তবু শান্ত করা যাচ্ছিল না আফগান সমর্থকদের। 

নবী ওই দিন এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি। কিন্তু এসিবির টুইটের পরও গুঞ্জন না থামায় অবশেষে পদক্ষেপ নিতে হয়েছে তাকেই। শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে টুইট করেছেন তিনি। 
সেই টুইটবার্তায় নবী লিখেছেন, প্রিয় বন্ধুরা, আলহামদুলিল্লাহ আমি খুব ভালো আছি। কিছু সংবাদমাধ্যমে আমার মৃত্যুর যে খবর ছড়ানো হয়েছে, সেটা মিথ্যা। ধন্যবাদ সবাইকে।