ঢাকা, ২০ নভেম্বর বুধবার, ২০১৯ || ৫ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৫৩

যৌতুক মামলায় অধ্যক্ষ কারাগারে

প্রকাশিত: ১৯:৩৩ ১৩ অক্টোবর ২০১৯  


রাজশাহীর মোহনপুরে দ্বিতীয় স্ত্রীর করা নারী ও শিশু নির্যাতন মামলায় কলেজের অধ্যক্ষ শামসুজ্জোহা বেলালকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার ত্রিমোহনী মোড় থেকে তিনি গ্রেফতার হন। 
রোববার দুপুরে আদালতের মাধ্যমে অধ্যক্ষকে কারাগারে পাঠানো হয়। এর আগে দ্বিতীয় স্ত্রী মাসুমা বেগম (২৫) বাদী হয়ে মোহনপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। 
মামলার এজাহার সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার খাঁড়ইল গ্রামের আবদুর রহমানের ছেলে বেলাল। তিনি মৌগাছি কলেজের অধ্যক্ষ। ২০১৭ সালে ১০ মে একই গ্রামের মৃত আলীম উদ্দিনের মেয়ে মাসুমা বেগমকে বিয়ে করেন। বিয়ের পর বিধবা মাকে নিয়ে বাবার বাড়িতে থাকতেন মাসুমা। তিনি বর্তমানে ৫ মাসের অন্তঃসত্ত্বা।
বেলাল যৌতুকের জন্য মাসুমাকে প্রায়ই নির্যাতন করতেন। তার মা জাহানারা বেগম মেয়ের সুখের জন্য যৌতুক হিসেবে প্রায় নগদ ৪ লাখ টাকাও দিয়েছেন। কিন্তু তাতেও সুখ মেলেনি মেয়ের। আরও ৪ লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন করতে থাকেন অধ্যক্ষ। 
গেল ৯ আক্টোবর মোটরসাইকেল কিনতে আরও দেড় লাখ টাকার জন্য স্ত্রীকে চাপ সৃষ্টি করেন তিনি। টাকা দিতে অস্বীকার করলে মাসুমাকে মারপিট করেন স্বামী। 
মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, দ্বিতীয় স্ত্রীর নারী ও শিশু নির্যাতন মামলায় অধ্যক্ষ শামসুজ্জোহা বেলালকে গ্রেফতার করা হয়েছে। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
 


এই বিভাগের আরো খবর