ঢাকা, ২৫ জানুয়ারি মঙ্গলবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
১৫৫

প্রিয় রঙই বলে দেবে ব্যক্তিত্ব

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:১৩ ১৩ নভেম্বর ২০২১  

আমরা সকলেই বিভিন্ন রঙের প্রতি আকৃষ্ট হই। কিন্তু আমাদের পছন্দের রঙও যে আমাদের ব্যক্তিত্ব নির্ধারণ করতে পারে সেই বিষয়ে অনেকেই হয় তো জানি না। আসুন জেনে নেওয়া যাক-আমাদের পছন্দের রঙ বেছে নেওয়ার পেছনে কোন ধরনের ব্যক্তিত্ব লুকিয়ে আছে।

 

বেগুনি

যারা বেগুনি রঙের প্রতি আকৃষ্ট হন তারা আসলে জীবনে মানসিক নিরাপত্তা চান। এঁরা সাধারণত ভালো মনের মানুষ এবং কিছুটা হলেও পারফেকশনিস্ট। এরা অবশ্যই একজন ভালো পর্যবেক্ষক এবং একটি সৃজনশীল মনের অধিকারী।

 

কালো

যারা কালো পছন্দ করেন তারা তাদের গোপনীয়তাকে অত্যন্ত গুরুত্ব সহকারে নেন। এঁরা ভদ্র স্বভাবের হন। এঁদের জীবনে আত্মনিয়ন্ত্রণ রয়েছে এবং এরা কোনও কাজে মন দিলে তা করে ছাড়েন।

 

ধূসর

ধূসর রঙের প্রেমিক-প্রেমিকারা বেশিরভাগ সময় খুব শান্ত স্বভাবের হন। এরা শিষ্টাচার সম্পর্কে সতর্ক থাকেন। এরা কূটনীতি বিষয়ক কাজে যদি যোগ দেন তবে ভালো ফল করতে পারবেন। এরা তাদের নিজস্ব জগত্‍ নিয়ে ব্যস্ত থাকতে ভালোবাসেন।

 

সাদা

যারা সাদা পছন্দ করেন, তারা খুব সহজ এবং নিয়ম মেনে চলতে ভালোবাসেন। তারা নিজেদের প্রতি অনেক বেশি প্রত্যাশা রাখেন। তাদের আত্মনিয়ন্ত্রণ প্রশংসনীয় তবে তাদের প্রায়শই মানুষ ভুল বোঝেন। অতীত কাল থেকেই বলা হয়, শুভ্রতাপ্রেমীরা জ্ঞানের উপাসক।

 

লাল

লাল রঙের প্রেমীরা খুব মনোযোগী এবং সংকল্পবদ্ধ, কিন্তু তারা আবেগপ্রবণ এবং কর্মঠ। এরা তাদের চারপাশের লোকেদের প্রতি সহানুভূতিশীল। নিশ্চিতভাবেই এরা শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং সাহসী স্বভাবের হন। এরা স্বাভাবিক ভাবেই নেতা হওয়ায় যোগ্য।

 

গোলাপি

যারা গোলাপি রঙ পছন্দ করেন তারা বুদ্ধিমান এবং যত্নশীল। গোলাপি রঙের প্রেমীরা খুব সহানুভূতিশীল এবং সহজেই অন্যের উপকার করেন। এরা শান্তি এবং নির্জনতা প্রিয়।

 

নীল

নীল রঙ যাদের প্রিয় তারা বন্ধুদের খুব হৃদয়ের কাছাকাছি ধরে রাখেন। এই প্রকৃতি মানুষরা নিজেদের ছেড়ে অন্যদের ব্যাপারে বেশি ভাবেন। এরা ন্যায্য প্রকৃতির মানুষ।

 

সবুজ

যারা সবুজ রঙের প্রতি আকৃষ্ট হন তারা একেবারেই বিশৃঙ্খলা পছন্দ করেন না। এরা জীবনে ছোট বিষয়গুলিকে নিয়ে বেশি চিন্তা করেন না।

 

কমলা

কমলা রঙের প্রেমীরা আশাবাদী। এরা দল গঠনে দুর্দান্ত এবং কোনও চাপে কখনও আতঙ্কিত হন না। এই রকম মানুষরা সামাজিক এবং প্রায়শই সমস্যা সমাধানের জন্য পরিচিতি পান।