ঢাকা, ২৩ মে সোমবার, ২০২২ || ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
good-food
২৫

আইপিএলে না খেলার কারণ জানালেন অভিমানী গেইল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:০৭ ৮ মে ২০২২  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ক্রিস গেইলের নাম অনেকটাই জড়িয়ে গিয়েছিল ওতোপ্রোতভাবে। আইপিএলের ইতিহাসে অন্যতম বিধ্বংসী এবং সফল ব্যাটার হিসেবে তিনি সবসময় ছড়ি ঘুরিয়ে গেছেন প্রতিপক্ষের বোলারদের উপর। খেলেছেন কলকাতা, বেঙ্গালুরু ও পাঞ্জাবের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে।

 

২২ গজকে মাতিয়ে রাখার ক্ষমতা এই দীর্ঘদেহী ক্যারিবিয়ান তারকাকে পরিণত করেছিল আইপিএলের পরম এক আকাঙ্ক্ষিত নামে। তবে এখন সময় বদলেছে। সেই সাথে বদলেছে পরিস্থিতিও। আর সেই সুবাদেই আসন্ন আইপিএলের মেগা নিলামের তালিকাতেই নিজেকে রাখেননি ৪২ বছর বয়সী ক্যারিবিয়ান এই তারকা।

 

তবে কী কারণে আইপিএলে খেলার আগ্রহ হারিয়েছেন গেইল, সেটা অজানাই ছিল এতোদিন। তবে এবার মুখ খুলেছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম মিররকে দেওয়া সাক্ষাৎকারে গেইল দাবি করেছেন, গেল কয়েক মৌসুম ধরে তাকে ঠিক মতো কদর করেনি আইপিএল। 
 

গেইল বলেন, ‘গেল কয়েক বছর, আইপিএল যে পথে এগিয়েছে, তাতে মনে হয়েছে আমি সঠিক কদর পাচ্ছি না। তাই আমি ভাবলাম, ঠিকাছে। আপনি খেলা ও আইপিএলের জন্য যথেষ্ট করার পরও যদি দেখেন যোগ্য সম্মান পাচ্ছেন না তখন কি করার! তাই আমি বললাম ঠিকাছে, আমি আর আইপিএলের ড্রাফটে নাম তুললাম না। ক্রিকেটের পরও একটা জীবন আছে, তাই আমি স্বাভাবিকের সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করলাম।’

 

তবে আইপিএল থেকে চিরতরে হারিয়ে যাননি গেইল। জানিয়েছেন, তিনি আগামী মৌসুমেও ফিরতে পারেন। গেইল বলেন, ‘পরের বছর আমি আসতে পারি, যদি তারা আমাতে চায়।’ আইপিএলে ১৪২ ম্যাচ খেলে গেইল করেছেন ৪৯৬৫ রান করেছেন। এর মধ্যে তার আছে রেকর্ড ছয় সেঞ্চুরি। তার গড় ৩৯.৭২, স্ট্রাইকরেট ১৪৮.৯৬টি।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর