ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৩১

অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক কামিন্স, ডেপুটি স্মিথ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:১০ ২৬ নভেম্বর ২০২১  

অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট অধিনায়ক নিযুক্ত হলেন প্যাট কামিন্স। তার ডেপুটি করা হয়েছে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে। ১৪৪ বছরের ইতিহাসে কামিন্স প্রথম পেসার হিসেবে অজিদের পূর্ণকালীন অধিনায়ক নির্বাচিত হলেন। আর রিচি বেনাউডের পর প্রথম বোলার।

 

পাঁচ সদস্যের প্যানেলের সঙ্গে সাক্ষাৎকার প্রক্রিয়া শেষে কামিন্স ও স্মিথের নিয়োগ চূড়ান্ত হলো। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সব সদস্য সম্মতি দিয়েছে। নির্বাচক প্যানেলের জর্জ বেইলি ও টনি ডোডেমেই, সিএ বোর্ড সদস্য ও সাবেক অস্ট্রেলিয়ান খেলোয়াড় মেল জোন্স, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রিচার্ড ফ্রুডেনস্টেইন এবং প্রধান নির্বাহী নিক হকলি ওই প্যানেলের অংশ ছিলেন। কঠোর মূল্যায়ন শেষে তারা কামিন্সকে অধিনায়ক ঘোষণা করেন।

 

সেক্সটিং কেলেঙ্কারিতে টিম পেইন টেস্ট অধিনায়কত্ব ছাড়ার ঠিক এক সপ্তাহ পর কামিন্স নেতৃত্ব পেলেন। তার নিয়োগের দিন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেছেন উইকেটকিপার ব্যাটসম্যান।

 

কামিন্স এক বিবৃতিতে বলেছেন, ‘বিশাল অ্যাশেজ সিরিজের আগে রেখে এই দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। আশা করি, গত কয়েক বছর ধরে এই দলকে পেইন যে নেতৃত্ব দিয়েছেন, সেই একই ভূমিকা আমি রাখতে পারব। এটা অপ্রত্যাশিত এক বিশেষ অধিকার। যেজন্য আমি খুব কৃতজ্ঞ এবং অধীর অপেক্ষায় আছি।’

 

আগামী ৮ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবায় শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার অ্যাশেজ মৌসুম। এই সিরিজ দিয়ে শুরু হবে কামিন্স অধ্যায়।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর