ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
১১৯

আফগানিন্তানের চেয়ে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ: লঙ্কান অধিনায়ক

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:১৩ ২৯ আগস্ট ২০২২  

এশিয়া কাপে প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে পাত্তায় পায়নি শ্রীলঙ্কা। পরের ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ। টাইগারদের কাছে হারলে এবার গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হবে লঙ্কানদের। তবে বাংলাদেশকে সহজ প্রতিপক্ষই মনে করছেন দলটির অধিনায়ক দাসুন শানাকা। দুবাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে তিনি জানান, আফগানিন্তানের চেয়ে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ।

 

গত শনিবার রাতে এশিয়া কাপের ১৫তম আসরের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ৮ উইকেটে বড় হারের লজ্জা পায় শ্রীলঙ্কা। পুরো ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াইয়ের সামর্থ্যটুকুও দেখাতে পারেনি লঙ্কানরা। প্রথমে ব্যাট করে মাত্র ১০৫ রানে অলআউট হয় শানাকার দল। লঙ্কানদের দেয়া ১০৬ রানের লক্ষ্যটা স্পর্শ করতে মাত্র ৬১ বল লাগে আফগানদের। বোলারদের দারুণ নৈপুণ্যের পর মারমুখী মেজাজে দ্রুতই ম্যাচ শেষ করেন আফগান ব্যাটাররা। 

 

আফগানিস্তানের কাছে হারের জন্য দলের ব্যাটারদের দুষেছেন শানাকা। তার মতে, ব্যাটাররা নিজেদের সেরাটা দিতে পারেনি। গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচ নিয়ে লঙ্কান অধিনায়ক বলেন, আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশ দলে ফিজ (মুস্তাফিজ) খুব ভালো বোলার, সাকিব একজন বিশ্বমানের বোলার। এছাড়া বাংলাদেশ দলে সেভাবে আর কোনো বিশ্বমানের বোলার নেই। তাই আমি মনে করি, আফগানিস্তানের তুলনায় বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে।

 

বাংলাদেশের বিপক্ষে পূর্বে খেলার অভিজ্ঞতাও পরের ম্যাচে কাজে লাগবে বলে জানান শানাকা। লঙ্কান অধিপতি বলেন, আমরা বাংলাদেশের বিপক্ষে অনেক ম্যাচ খেলেছি। আমরা জানি, তারা কি পরিকল্পনা করছে। পরের ম্যাচের জন্য তাদের পরিকল্পনা জানা থাকায়, কাজটা অনেক সহজ হবে।

 

শানাকা বলেন, আমরা তাদের খেলোয়াড়দের ভালো করে চিনি। এই যুগে প্রত্যেক দলই প্রতিপক্ষ সম্পর্কে জানে, যদি না প্রতিপক্ষ ছোট দল হয়। তাই বাংলাদেশের বিপক্ষে খেলার অভিজ্ঞতা অবশ্যই কাজে লাগবে আমাদের।

 

আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে শ্রীলঙ্কা। দুবাইয়ে এই ম্যাচের আগেই অবশ্য লঙ্কানদের উড়িয়ে দিয়ে আকাশে উড়তে আফগানদের বিপক্ষে মাঠে নামবে সাকিব বাহিনী। ম্যাচটি হবে ৩০ আগস্ট (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ৮টায়।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর