ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
২৭২

ইংল্যান্ডকে হারিয়ে প্রতিশোধ নিয়ে ফাইনালে নিউজিল্যান্ড

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:১১ ১১ নভেম্বর ২০২১  

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ড হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। হাইভোল্টেজ ম্যাচে কিউইরা পেয়েছে ৫ উইকেটের জয়। 

 

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান জড়ো করে ইংল্যান্ড। দলের পক্ষে অর্ধশতক হাঁকান মঈন আলী, যা টি-টোয়েন্টি বিশ্বকাপে তার প্রথম। ৩৭ বলের মোকাবেলায় ৩ চার ও ২ ছক্কার সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি।

 

এছাড়া অন্যান্যদের মধ্যে ডেভিড মালান ৩০ বলে ৪১, জস বাটলার ২৪ বলে ২৯ এবং লিয়াম লিভিংস্টোন ১০ বলে ১৭ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে ১টি করে উইকেট শিকার করেন টিম সাউদি, অ্যাডাম মিলনে, ইশ সোধি ও জিমি নিশাম।

 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ড পায়নি ভালো শুরু। স্কোরবোর্ডে ১৩ রান জড়ো করতেই সাজঘরে ফেরেন ওপেনার মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর ডেভন কনওয়েকে নিয়ে প্রতিরোধ গড়তে গিয়ে রান রেটে কিছুটা পিছিয়ে যান মিচেল। ৩৮ বলে ৪৬ রান করে কনওয়ে আউট হওয়ার পরপরই দল হারায় গ্লেন ফিলিপসকে।

 

ইংল্যান্ড তখন পাচ্ছিল জয়ের সুবাস। তবে ছয় নম্বরে নেমে ম্যাচ জমিয়ে তোলেন জিমি নিশাম। ক্রিস জর্ডানের করা ১৭তম ওভারে নিউজিল্যান্ড নেয় ২৩ রান। ১০ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৬ রান করে তিনি বিদায় নিলেও ম্যাচ বের করে আনেন মিচেল।

 

৪৮ বলে গড়া মিচেলের ৭৩ রানের ইনিংস নিউজিল্যান্ডকে ফাইনালে তোলে ৬ বল ও ৫ উইকেট বাকি থাকতেই। তার ইনিংসে ছিল ৪টি করে চার ও ছক্কা। ইংল্যান্ডের পক্ষে লিয়াম লিভিংস্টোন ও ক্রিস ওকস দুটি করে উইকেট শিকার করেন।

 

এ জয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ইংলান্ডের কাছে হারের বদলা নিল নিউজিল্যান্ড। সেবার আইসিসির বাজে নিয়মে শিরোপা বঞ্চিত হয়েছিল তারা।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর