ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
২৬০

কেন সোনার গয়না পরেন বাপ্পি লাহিড়ী?

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:০৮ ২৮ নভেম্বর ২০২১  

গেলো কয়েক দশক ধরে ভারতীয় সিনেমার সংগীত জগতে রাজত্ব করে চলেছেন সংগীত কিংবদন্তী বাপ্পি লাহিড়ি। তার গানের জনপ্রিয়তা এতোটুকু ফিকে হয়নি নতুনদের আগমণেও। তার প্রথম ভালোবাসা গান। তবে অন্যতম প্রেম সোনার গয়নার সঙ্গে। এর প্রতি বাপ্পির অপার ভালোবাসা নজর কেড়েছে নারী পুরুষ নির্বিশেষে সবার। তবে এই গয়না প্রীতির কারণ কী অনেকেই জানেন না। এবারে সে বিষয়েই খোলাসা করলেন তিনি নিজেই।     

 

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্ম বাপ্পির। বলিউডের রক ও ডিস্কো মিউজিকের প্রবর্তক তিনিই।  
সংগীতের সঙ্গে তার প্রেম একেবারে ছোটবেলা থেকে। মাত্র তিন বছর বয়সে তবলা বাজানো শেখার শুরু। ১৭ বছর বয়সে মিউজিক ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন এই লেজেন্ডারি মিউজিক কম্পোজার। 

 

১৯৭২ সালে বাংলা ছবিতে হাতেখড়ি হয় বাপ্পির। ঠিক তার পরের বছরই বলিউডে ডেবিউ করেন তিনি। তবে তার গান নজরে আসে তাহির হুসেন পরিচালিত জখমি সিনেমায়। বাকিটা ইতিহাস।  ডিস্কো ডান্সার, শরাবি, নমক হালাল, ডান্স ডান্সসহ একাধিক ছবিতে শ্রোতাদের মন জয় করেছেন এ গায়ক।  

 

গানের বিষয়ে বাপ্পির অনুপ্রেরণা ছিলেন শচীন দেব বর্মন।  তবে শুধু সংগীতই নয়, লুকেও তিনি অনন্য। আর এ র অনুপ্রেরণা মার্কিন রক সঙ্গীত শিল্পী ও অভিনেতা এলভিস প্রিসলি। 

 

বাপ্পি নিজ মুখেই বলেন, “প্রিসলি সোনার চেন পরতেন। আমি সেটা খুবই পছন্দ করতাম। সেই সময় ভাবতাম, যখন প্রতিষ্ঠিত হব, তখন নিজের একটা আলাদা ইমেজ তৈরি করব। এরপর যখন সফল হই। সোনা কেনার আর্থিক ক্ষমতা অর্জন করি। তখন আমি একের পর এক গয়না কিনি।“

 

সোনা খুবই লাকি এই সঙ্গীত লিজেন্ডের জন্য। এটিও গয়না পরার আরেকটি কারণ।  বাপ্পির সোনার গয়নার কালেকশন অনেক গয়নাপ্রেমী নারীকেও ছাড়িয়ে যায়। এজন্য গয়নাপ্রেমীদের কাছে তিনি ঈর্ষণীয়ও বটে।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর