ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
২৫৯

টেস্ট ক্রিকেট বাঁচিয়ে রাখতে বাংলাদেশের ভালো খেলা জরুরি: টেলর

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:০০ ৮ জানুয়ারি ২০২২  

মাউন্ট মঙ্গানুইয়ে অবিস্মরণীয় ইতিহাস রচনা করেছে বাংলাদেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে একাধিক রেকর্ড গড়েছে তারা। এ নিয়ে কিউইদের মাটিতে তাদেরই বিপক্ষে কোনো ধরনের ক্রিকেটে প্রথম জয় পেলো টাইগাররা। 

 

বে ওভালে টেস্ট খেলতে নামার আগে আইসিসি র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে ছিল বাংলাদেশ। সেই দলের কাছে স্রেফ উড়ে গেছে নিউজিল্যান্ড। তা সত্ত্বেও টাইগারদের জয়ে খুশি অভিজ্ঞ ব্ল্যাক ক্যাপস ব্যাটার রস টেলর।

 

রোববার (৯ জানুয়ারি) নিজের শেষ টেস্ট খেলতে নামবেন তিনি। এর আগে গত ম্যাচের ভরাডুবি নিয়ে দার্শনিকের সুরে কথা বলেছেন টেলর। 

 

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'যদি নিরপেক্ষ দৃষ্টিতে দেখা হয়, তাহলে এটি বিশ্ব ক্রিকেটের জন্য সুসংবাদ। বাংলাদেশের অনেক গর্বের ইতিহাস রয়েছে। আমার মনে হয় না এই জয় অঘটন কিছু। এটা ওদের প্রাপ্য। কারণ, আমরা নিজেদের সেরাটা দিতে পারিনি। তবে টেস্ট বাঁচিয়ে রাখতে হলে টাইগারদের ভালো খেলাটা জরুরি।'

 

নিউজিল্যান্ডের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করেছেন টেলর। তার দাবি, নিউজিল্যান্ডকে হারানোর ফলে ভবিষ্যতে বিদেশের মাটিতে অনেক আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারবে বাংলাদেশ। পাশাপাশি আসন্ন ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ড দলের বোলাররা ভালো করবেন বলে আশা করছেন টেলর। 

 

সাবেক কিউই অধিনায়ক বলেন, 'আমার মনে হয় এবার পিচে ঘাস থাকবে। পেসাররা ভালো বাউন্স পাবে। আমি নিশ্চিত, এখানে বল করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে বোলাররা। তবে আমাদের দলের ব্যাটারদেরও গত ম্যাচের চেয়ে ভালো পারফরম করাটা জরুরি।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর