ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১৮৪

বিশ্বকাপেও বুমরাহকে পাচ্ছে না ভারত, শরণাপন্ন শামির

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৩ ১০ সেপ্টেম্বর ২০২২  

অস্ট্রেলিয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এজন্য আসছে ১৬ সেপ্টেম্বর টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হতে পারে। এর আগে পেস আক্রমণের কর্ণধার জসপ্রীত বুমরাহকে নিয়ে চিন্তিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কারণ, এখনও ফিট হয়ে উঠেননি তিনি।

 

চোটের কারণে চলমান এশিয়া কাপে খেলতে পারেননি বুমরাহ। এ মুহূর্তে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসন করছেন তিনি। কিন্তু এখনও তার ফিটনেস সম্পর্কে স্পষ্ট কিছু জানা যাচ্ছে না।ফলে ধারণা করা হচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত দলে ফিরতে পারেন মোহাম্মদ শামি। গত বছর এ সংস্করণের বিশ্বকাপেও ভারতীয় দলে ছিলেন তিনি। কিন্তু এরপর আর এ ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলেননি ৩২ বছর বয়সী পেসার।

 

বিসিসিআই নির্বাচক কমিটির এক সদস্য বলেন, শিগগির বুমরাহর চোট পরীক্ষা করা হবে। এরপরই তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তাতে আমরা জানতে পারব, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ কোনো ফাস্ট বোলার দরকার কি না।

 

তরুণ পেসার হার্ষাল প্যাটেল দ্রুত সুস্থ হয়ে উঠছেন। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন তিনি। তবে বুমরাহ ফিট না হলে অস্ট্রেলিয়ার পিচের জন্য ভারতের প্রথম পছন্দ হতে পারেন শামিই। কারণ, এশিয়া কাপে ইন্ডিয়ান পেসাররা নজর কাড়তে পারেননি। 

 

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভুবনেশ্বর কুমারও হতাশ করেছেন। অবশ্য নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে রেকর্ড গড়েছেন তিনি। তবে বাকি ম্যাচগুলোতে ফ্লপ ছিলেন ডানহাতি গতিতারকা। সুপার ফোর পর্বে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে ডেথ ওভারে ভুবির রান বিলানোর জন্য হারতে হয় ভারতকে। তাই মনে করা হচ্ছে, শামিকেই দলে ফেরাতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর