ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
৩২৯

মাহফিজুলের সেঞ্চুরিতে এশিয়া কাপের সেমির পথে বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:১১ ২৬ ডিসেম্বর ২০২১  

ডানহাতি ওপেনার মাহফিজুল ইসলামের সেঞ্চুরিতে যুব এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শনিবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগার যুবারা ২২৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুয়েত অনূর্ধ্ব-১৯ দলকে। টানা দুই জয়ে সেমিফাইনালে পথে এগিয়ে গেল তারা। 

 

গতকাল নিজেদের প্রথম ম্যাচে বাঁ-হাতি ব্যাটার প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরিতে বাংলাদেশ ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছিলো নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে। ১১২ বলে অপরাজিত ১২৭ রান করেছিলেন নাবিল। এদিন শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় কুয়েত। ব্যাট হাতে নেমে তৃতীয় ওভারেই প্যাভিলিয়নে ফিরেন  ওপেনার ইফতাখার হোসেন। 

 

এরপর মিডলঅর্ডার তিন ব্যাটার ছোট-ছোট ইনিংস খেলে ফিরলেও, একপ্রান্ত আগলে রেখে দলের রানের চাকা বড় করছিলেন মাহফিজুল ইসলাম। পাশাপাশি ব্যাট হাতে সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ১১২ রানে থামেন। ১১৯ বলে ১২টি চার ও ৪টি ছক্কা মারেন এই ডান-হাতি। 

 

মিডলঅর্ডারে আইচ মোল্লা ২০, আরিফুল ইসলাম ২৩, উইকেটরক্ষক তাহজিবুল ইসলাম ২৫, এসএম মেহেরব ৪২ ও অধিনায়ক রাকিবুল হাাসন ২১ রান করে ফিরেন। শেষ পর্যন্ত ৪৯ দশমিক ২ ওভারে ২৯১ রানে অলআউট হয় বাংলাদেশ। কুয়েতের আব্দুল সাদিক ৩টি উইকেট নেন। 

 

প্রতিপক্ষকে ২৯২ রানের বড় টার্গেট ছুঁড়ে দিয়ে বল হাতে জ্বলে উঠে বাংলাদেশের বোলাররা। ফলে ২৫ দশমিক ৩ ওভারে মাত্র ৬৪ রানে অলআউট হয় কুয়েত।  দলটির দুই ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। ওপেনার ও অধিনায়ক মিট ভাবসার ৪৩ ও মির্জা আহমেদ ১১ রান করে ফিরেন। 

 

বাংলাদেশের রিপন মণ্ডল ১০ রানে ৩ উইকেট নেন। এছাড়া মেহরব-অধিনায়ক রাকিবুল ২টি করে শিকার করেন। 
আগামী ২৮ ডিসেম্বর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর