ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১৬৯

সাফ চ্যাম্পিয়নশিপ: পাকিস্তানকে বিধ্বস্ত করে সেমিতে বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:২১ ১০ সেপ্টেম্বর ২০২২  

পাকিস্তানকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল নারী ফুটবল দল। শনিবার (১০ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রাঙ্গশালায় অনুষ্ঠিত সাফ ওমেন চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সাবিনা খাতুনের হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছেন গোলাম রাব্বানি ছোটনের শিষ্যরা।

 

এ জয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে লাল সবুজের দল। এ গ্রুপের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারত যদি তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে হারাতে পারে, তাহলে শেষ চার নিশ্চিত হবে দলটির। ইতোমধ্যে প্রথম ম্যাচে ভারত ৩-০ গোলে পাকিস্তানকে পরাজিত করেছে। আর মালদ্বীপ নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশের কাছে।

 

ম্যাচের প্রথম মিনিটেই অবশ্য ব্যর্থ একটি আক্রমণ রচনা করেছে পাকিস্তান। মাঝমাঠ থেকে বল নিয়ে জুলফিয়া নাজির একক প্রচেস্টায় বাংলাদেশ সিমানায় ঢুকে পড়ে ডি বক্স থেকে শট নিলে সেটি দক্ষতার সঙ্গে লুফে নেন বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমা।


ম্যাচের ৩৫ মিনিটে ফের গোল করেন সাবিনা। মাঝমাঠ থেকে বল পেয়ে সানজিদা বক্সে ক্রস করলে পোস্টের সামনে থাকা সাবিনা দ্বিতীয় প্রচেস্টায় বল জালে জড়িয়ে দেন (৪-০)।

 

বিরতি থেকে ফেরার পর হ্যাট্রিক পূর্ণ করেন সাবিনা। ম্যাচের ৫৮ মিনিটে মারিয়ার ক্রস থেকে দর্শনীয় হেডে গোল করেন। বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। ম্যাচের ৭৭ মিনিটে পরিকল্পিত আক্রমণের সময় ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন বদলী হিসেবে আসা রিতুপর্না চাকমা (৬-০)।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর