ঢাকা, ১৪ নভেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ৩০ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৬৯

কমিটিতে নিতে বারণ

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী দেড় হাজার

প্রকাশিত: ২২:৩৬ ১ নভেম্বর ২০১৯  


আওয়ামী লীগে অনুপ্রবেশকারী রয়েছে প্রায় দেড় হাজার। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ তালিকা তৈরী করেছেন। জানালেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুরে ফ্লাইওভার নির্মাণকাজ দেখতে গিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারীদের একটি তালিকা তৈরি করেছেন। তাতে দেড় হাজার জনের নাম রয়েছে। আগামী সম্মেলনের মধ্য দিয়ে এসব অনুপ্রবেশকারী তথা বিতর্কিত ও অপকর্মকারী লোকজন যাতে আওয়ামী লীগের কোনো পর্যায়ের নেতৃত্বে না আসতে সেজন্য তালিকাটি বিভাগের দায়িত্বপ্রাপ্তদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অনুপ্রবেশকারীদের পরিচয় তুলে ধরে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক শক্তি থেকে যারা আসে, চিহ্নিত চাঁদাবাজ, চিহ্নিত মাদক ব্যবসায়ী, চিহ্নিত ভূমি দস্যু, যাদের ইমেজ খারাপ, যাদের রাজনীতি জনগণের কাছে খারাপ -  এরাই অনুপ্রবেশকারী।

তিনি বলেন, যারা ভালো মানুষ, শিক্ষিত মানুষ, জনগণের কাছে গ্রহণযোগ্য, তারা দলের নেতৃত্বে আসতে পারে। সাম্প্রদায়িক অপশক্তি ছাড়া অন্যান্য রাজনৈতিক দলের ‘ক্লিন ইমেজের’ লোকও আওয়ামী লীগে অনুপ্রবেশকারী নয়, তাদেরও আমরা স্বাগত জানাই।

সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের কমিটিতে যাতে বিতর্কিতরা স্থান করে নিতে না পারে, সেজন্য এসব ব্যক্তির তালিকা করেছে আওয়ামী লীগ।

ক্যাসিনো বন্ধের অভিযানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন নেতা গ্রেপ্তার হওয়া এবং আরও অনেকের জড়িত থাকার অভিযোগ ওঠার পর দলে অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের বিতাড়িত করার দাবি ক্ষমতাসীন দলটিতে জোরেশোরে ওঠে।

এমন প্রেক্ষাপটে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার ‘নিজস্ব কিছু লোকজনের, কাছ থেকে পাওয়া তথ্য ও গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে অনুপ্রবেশকারীদের এ তালিকা করেছেন বলে আগের ওবায়দুল কাদেরই জানিয়েছিলেন।

তিনি বলেন, বিভিন্ন শাখা ও সহযোগী সংগঠনের সম্মেলনে বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা যেন কমিটিতে আসতে না পারে সেজন্য বিভাগীয় নেতাদেরকে তালিকা দেয়া হয়েছে।

সফিপুর নির্মানাধীন ফ্লাইওভারের কাজ পরিদর্শনের সময় সড়কমন্ত্রীর সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, সড়ক-মহাসড়কে শৃঙ্খলা আমাদের বড় সঙ্কট। সড়ক-মহাসড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের লক্ষ্য। এটাই আমাদের চ্যালেঞ্জ। সড়ক পরিবহন আইনটাও সেই জন্যই করা হয়েছে। এখন আমরা আঁটঘাট বেঁধেই নেমেছি।
 


এই বিভাগের আরো খবর