ঢাকা, ২৭ জুলাই শনিবার, ২০২৪ || ১২ শ্রাবণ ১৪৩১
good-food
২৫৪

৫ দিনে ৬০০ কোটি ছুঁই ছুঁই ‘জওয়ান’

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:১৭ ১২ সেপ্টেম্বর ২০২৩  

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় লাইমলাইটে ‘জওয়ান’। ভারতজুড়ে তো বটেই, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ‘জওয়ান’ জ্বরে শাহরুখ খানের ভক্তরা। ইতোমধ্যেই হিন্দি সিনেমা জগতে বক্স অফিসে মাইলস্টোন তৈরি করা পারফরম্যান্স এই সিনেমার। নিজের রেকর্ড নিজেই ভেঙে নতুন মাইলফলক দাঁড় করছেন শাহরুখ।

 

সোমবার ভারতের বক্স অফিসে ৩০০ কোটি পার করার পাশাপাশি বিশ্বজুড়ে ৫৭৪ কোটি রুপির বেশি ব্যবসা করেছে সিনেমাটি। ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েবপোর্টাল স্যাকনিল্কের রিপোর্ট অনুযায়ী, মুক্তির পঞ্চমদিন সোমবার ৩২.৯২ কোটি রুপির ব্যবসা করেছে ‘জওয়ান’। আর ৫ দিনে ভারতের বাজারে মোট ৩১৯.০৮ কোটি রুপি সংগ্রহ করে সিনেমাটি।

 

ভারতের পাশাপাশি বিশ্বের অনান্য প্রান্তেও শাহরুখ ম্যাজিক অব্যাহত। যুক্তরাষ্ট্র, দুবাই, ব্রিটেন, বাংলাদেশে রমরমিয়ে চলছে ‘জওয়ান’। ‘জওয়ান’-এর প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের সোশ্যাল মিডিয়ার এক পোস্টে মঙ্গলবার জানানো হয়, ৫ দিনে বিশ্বব্যাপী সিনেমাটি ৫৭৪.৮৯ কোটি রুপি আয় করেছে।


প্রসঙ্গত, দর্শকরা বলছেন ‘জওয়ান’ শুধু মাথা মুণ্ডুহীন মারপিটের কোনো সিনেমা নয়। বরং এই সিনেমার রয়েছে, একটি বিশেষ রাজনৈতিক বার্তা। যা করে দেখিয়েছেন শাহরুখ। ‘জওয়ান’ সমাজের ভুল সংশোধনের জন্য মাথা তোলা একজন ব্যক্তির গল্প। সিনেমা সরকারের উদাসীনতা, দুর্নীতি, কৃষকদের আত্মহত্যা, ভঙ্গুর স্বাস্থ্যসেবা, ত্রুটিপূর্ণ সেনাবাহিনীর অস্ত্র এবং আবাসিক এলাকার কাছাকাছি বিপজ্জনক কারখানার মতো বিষয়গুলোকে নিয়ে প্রশ্ন তোলে। যা মনে ধরেছে আমজনতার একাংশের।

 

সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন। এছাড়াও রয়েছেন প্রিয়মণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, গিরিজা, সঞ্জিতা ভট্টাচার্য, লেহার খান এবং আলিয়া কুরেশি।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর