ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১
good-food
১৭০

ইউএস টপচার্টে বাংলাদেশের প্রথম সিনেমা ‘হাওয়া’

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৫২ ৭ সেপ্টেম্বর ২০২২  

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ গত ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পেয়েছিল। প্রথম সপ্তাহে কানাডার ১৩টি এবং যুক্তরাষ্ট্রের ৭৩টিসহ মোট ৮৬ হলে মুক্তি পায় সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে বেশ কিছু থিয়েটারে মুক্তির দিন গুনছে এটি।

 

মুক্তির প্রথম চারদিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) ইউএস টপচার্টে চলে এসেছে ‘হাওয়া’। এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম ইউএস টপ চার্টে প্রবেশের ঘটনা।

 

সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার (৭ সেপ্টেম্বর) নিজের ফেসবুক প্রোফাইল ও স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজে তিনি এ তথ্য জানান।

 

সজীব লিখেছেন, বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ‘হাওয়া’ ইউএস টপচার্টে জায়গা করে নিয়েছে! তাও আবার টপ ৩০-এ, ২৭ নম্বরে অবস্থান করছে ছবিটি। লেবার ডে থাকার কারণে একদিন উইকেন্ড (ছুটি) বেশি ছিল এবার। সেই হিসাবে প্রথম চারদিনে ‘হাওয়া’র গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬ হাজার ৩১২ ডলার এবং যুক্তরাষ্ট্রে আয় করেছে ১ লাখ ২৭ হাজার ১৪৯ ডলার।

 

অভিষেক সিনেমা দেশের পর উত্তর আমেরিকায় এমন ঝড় তোলায় উচ্ছ্বসিত ও বিস্মিত পরিচালক মেজবাউর। তিনি বলেন, আমি উত্তর আমেরিকার দর্শক, টিম ‘হাওয়া’ এবং পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে ধন্যবাদ জানাই।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর