ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
১৫৯

মিশাকে দিয়ে চলচ্চিত্রের কোনো উন্নতি হয়নি: অনন্ত জলিল

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:০৪ ১৫ আগস্ট ২০২২  

অনন্ত জলিলের আলোচিত ‘দিন: দ্য ডে’ সিনেমাতে পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা গেছে মিশা সওদাগরকে। ঈদ উপলক্ষে সিনেমাটি মুক্তি পেয়েছে। সম্প্রতি সিনেমাটি প্রসঙ্গে মিশা জানিয়েছেন, এ সিনেমা দিয়ে চলচ্চিত্র শিল্পের কোনো লাভ নেই। এই সিনেমায় প্রফেশনাল কোনো শিল্পী নেই। 

 

মিশার এমন মন্তব্যে ক্ষিপ্ত হয়েছেন অনন্ত জলিল। উল্টো তিনি দাবি করেন, ‌মিশাকে দিয়ে সিনে ইন্ডাস্ট্রির কোনো উন্নতি হয়নি।

 

শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি মাল্টিপ্লেক্সে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন অনন্ত জলিল। এসময় তার পাশে ছিলেন স্ত্রী বর্ষা।

 

অনন্ত জলিল বলেন, মিশা সওদাগর সাহেব একজন পুরনো আর্টিস্ট, তিনি যেটা ভেবেছেন সেটা বলেছেন। ইন্ডাস্ট্রির তো উনার দ্বারা কোনো উপকার হয়নি। উনি একজন প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না; উনি একজন আর্টিস্ট। তার দ্বারা তো আর সিনেমার উন্নতি হয় না। যদি উন্নতি হতো তাহলে সিনেমা হলের সংখ্যা ৪৮০ থেকে বেড়ে ৯০০তে চলে যেতো, ১০০তে নেমে আসতো না।

 

শিল্পীর ভোটাধিকার বাতিলের প্রসঙ্গ টেনে অনন্ত বলেন, ভোটের জন্য তারা ২০০ জনের বেশি চলচ্চিত্রযোদ্ধা শিল্পীদের বঞ্চিত করেছিল। নিউজে সবসময় জায়েদ খানের (সাবেক সমিতির সাধারণ সম্পাদক) নাম বলতে দেখেছি, মিশার নাম কম এসেছে। কিন্তু মিশা তো সেসময় সভাপতি ছিলেন, শিল্পীদের বাদ দেয়ার সই তো তিনিই করেছেন। চলচ্চিত্রের যোদ্ধাদেরকে এফডিসি থেকে বের করে দেয়া হলো। তাহলে মিশার দ্বারা চলচ্চিত্রের উন্নয়ন কীভাবে হলো?

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর