ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
১৩৩

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫১ ২২ নভেম্বর ২০২২  

অবশেষে আদালতের রায়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকছেন চিত্রনায়িকা নিপুণ। চিলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করে তাকে আপিলের অনুমতি দিয়েছেন আদালত।

 

হাইকোর্টের রায় স্থগিত করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিপুণ।

 

চিত্রনায়িকা নিপুণ বিএফডিসিতে সংবাদ সম্মেলন করে ‘সত্যের জয় হয়েছে’ বলে মন্তব্য করেন। অন্যদিকে রায়ের বিপরীতে জায়েদ খান জানিয়েছেন, শুনানি আরও বাকি আছে। সব শেষে তার জয় হবে বলে মনে তিনি করেন।

 

চলতি বছরের ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা হয়। পরে নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন নিপুণ। আপিল বোর্ড সমাজসেবা অধিদপ্তরে চিঠি পাঠায়।

 

পরিপ্রেক্ষিতে সমাজসেবা অধিদপ্তর জানায়, আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। গত ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। এ অবস্থায় সমাজসেবা অধিদপ্তরের ২ ফেব্রুয়ারির চিঠি ও আপিল বোর্ডের ৫ ফেব্রুয়ারির সিদ্ধান্ত নিয়ে হাইকোর্টে রিট করেন জায়েদ।

 

রিটের চূড়ান্ত শুনানি নিয়ে গত ২রা মার্চ রায় দেন হাইকোর্ট। হাইকোর্টের রায়ে জায়েদের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে নেয়া আপিল বোর্ডের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করা হয়।

 

এর ফলে জায়েদের প্রার্থিতা বৈধতা পায়। হাইকোর্টের রায় স্থগিত চেয়ে নিপুণ আপিল বিভাগে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে গত ৬ই মার্চ আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের রায় স্থগিত করেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনে স্থিতাবস্থা বজায় রাখতে নির্দেশ দেন।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর