ঢাকা, ০৪ জুন বৃহস্পতিবার, ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৯৫

ঘূর্ণিঝড় আমফান : মোংলা-পায়রায় ১০ নম্বর মহাবিপদ সংকেত

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:৪৩ ২০ মে ২০২০  

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে প্রচণ্ড উত্তাল রয়েছে বঙ্গোপসাগর। এটি আজই বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। এ কারণে আজ বুধবার (২০ মে) সকাল ৬টা থেকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া চট্রগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে দেখাতে বলা হয়েছে ৬ নম্বর বিপদ সংকেত। 

আম্ফানের কারণে আজ বুধবার ভোর ৬টা থেকে মহাবিপদ সংকেত দেখানো হবে বলে জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

মঙ্গলবার  বিকেলে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। 
আবহাওয়া অধিদপ্তর জানায়, ঝড়ের গতিবেগ কমছে না। আজ সন্ধ্যা নাগাদ ঝড়টি বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। 
এদিকে উপকূলবর্তী এলাকার ১২ লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। ঝড়ের প্রভাবে খুলনা মংলাও সাতক্ষীরাসহ কয়েক জেলায় ঝড়ের সাথে প্রবল বর্ষণ হচ্ছে। 

বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড়টি প্রসঙ্গে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, আম্ফান বুধবার সকাল ৬টায় চট্রগ্রাম সমুদ্র বন্দর থেকে ৫৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৫৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা বন্দর থেকে ৩৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা বন্দর থেকে ৪০০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর