ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ৩০ আষাঢ় ১৪৩১
good-food
২৪৯

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে বিশ্বকাপে সৈকত

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৫৯ ৮ সেপ্টেম্বর ২০২৩  

ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৬জন আম্পায়ার ও ৪ জন ম্যাচ অফিসিয়ালের নাম ঘোষণা করেছে আইসিসি। এই তালিকায় রয়েছেন বাংলাদেশের পরিচিত আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ। আইসিসি ইমার্জিং আম্পায়ার প্যানেলের সদস্।


ভারতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। প্রতিযোগিতাটির লিগ ম্যাচগুলোর জন্য শুক্রবার এসব আম্পায়ারের তালিকা ঘোষণা করে আইসিসি। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের অফিশিয়ালদের নাম পরে জানানো হবে।


মোট ১৬ জন আম্পায়ারের মধ্যে ১২জন আইসিসি এলিট প্যানেলের সদস্য। তারা হলেন- ক্রিস্টোফার গ্যাফানে (নিউ জিল্যান্ড), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), মারাইস এরাসমাস (দক্ষিণ আফ্রিকা), মাইকেল গফ (ইংল্যান্ড), নিতিন মেনন (ভারত), পল রেইফেল (অস্ট্রেলিয়া), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটেলবরো (ইংল্যান্ড), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ), আহসান রাজা (পাকিস্তান) ও আদ্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা)। এর মধ্যে তিনজন ২০১৯ বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করেছেন— কুমার ধর্মসেনা, রড টাকার ও মারাইস এরাসমাস।

 

বাকি চারজন আইসিসি ইমার্জিং আম্পায়ার প্যানেলের সদস্য— শরফুদ্দৌলা ইবনে শহীদ (বাংলাদেশ), পল উইলসন (অস্ট্রেলিয়া), অ্যালেক্স হোয়ার্ফ (ইংল্যান্ড) ও ক্রিস ব্রাউন (নিউ জিল্যান্ড)।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর