ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
৭১৮

ভারতের সামনে বিশাল টার্গেট অস্ট্রেলিয়ার

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৫৩ ১৭ ডিসেম্বর ২০১৮  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

পার্থে গতকাল দ্বিতীয় ইনিংসে  ১৩২ রানেই ৪ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। অধিনায়ক টিম পেইনের নিশ্চয়ই চিন্তিত ছিলেন। টপ অর্ডার উইকেট না দিলে দল আরও শক্ত অবস্থানে থাকতে পারত গতকাল। সেই আক্ষেপ আজ টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন শেষে পুষিয়ে নিয়েছে অসিরা। প্রথম সেশনে কোন ইউকেট না দিয়েই ৩০ ওভারে ৫৮ রান তুলে নিয়েছে  অস্ট্রেলিয়া। অপরদিকে স্বাগতিকদের জন্য বড় স্বস্তি ব্যাপার হচ্ছে তাঁরা কোনো উইকেট হারায়নি তারা।

কাল অপরাজিত থাকা ব্যাটসম্যান অধিনায়ক টিম পেইন ও উসমান খাজা দলের লিড দুই শ-র ওপাশে নিয়ে যান।২য় ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর উইকেটে ২৪৩ রান। স্কোরবোর্ডে এর মধ্যেই জমা পড়েছে ২৮৬ রানের  টার্গেট। দ্বিতীয় সেশনে প্রথম ওভারের শেষ দুই বলে পেইন (৩৭) ও অ্যারন ফিঞ্চকে (২৫) তুলে নিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটিং অর্ডারের লেজ অবশ্য টেনে বের করেছেন মোহাম্মদ শামি। উসমান খাজাকে উইকেটরক্ষক পন্তের সহায়তায় ফিরিয়ে আরও একটি  দুর্দান্ত ৫ উইকেট–কীর্তি গড়েছেন শামি। খাজা আউট হয়েছেন ৭১ রানে।

অস্ট্রেলিয়া এরই মধ্যে যা টার্গেট দিয়েছে তা নিয়েই ভারতীয় অধিনায়কের দুশ্চিন্তার কারণ হিসেবে দারিয়েছে। কেনোনা টেস্টে গত পাঁচ বছরে দুই শ-র বেশি রান তাড়া করতে নেমে ভারত  কখনো জিততে পারেনি। এ সময়ে ১২বার এমন চ্যালেঞ্জের মুখে পড়ে ৮বারই হেরেছে দারুন ফর্মে থাকা টিম ইন্ডিয়া। যেখানে ড্র করতে পেরেছে ৪ ম্যাচ। শুধু কি তাই, ২০১৪ সালের শুরু থেকে এ সময় পর্যন্ত চতুর্থ ইনিংসে দুই শ-র বেশি রান তাড়া করে জয়ের নজিরই রয়েছে সর্বসাকল্যে মাত্র ছয়টি।

সকালের সেশনে চার পেসারের সঙ্গে হনুমা বিহারির স্পিন দিয়েও উইকেট ফেলার চেষ্টা করেছেন কোহলি। কিন্তু উসমান খাজা ও পেইনের দৃঢ়তার সামনে কোহলির কৌশল মার খেয়ে যায়। মাঠে একবার মেজাজও হারিয়েছেন ভারতীয় অধিনায়ক। অস্ট্রেলিয়া অধিনায়ক পেইনের সঙ্গে জড়িয়েছেন বাগ যুদ্ধেও। আম্পায়ারের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হতে অবশ্য খুব বেশি সময় লাগেনি।

দশম উইকেট জুটিতে মিচেল স্টারক আর হেজলউডের ৩৬ রানের জুটিতে ভারতের সামনে এখন পাহাড় সমান টার্গেট। দেখার বিষয় কততুকু করতে পারে টিম ইন্ডিয়া। 

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর