ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১
good-food
১৬০

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়লো টাইগাররা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৪৯ ১৪ মার্চ ২০২৩  

মিরপুরে ক্রিকেটের জগতে নতুন ইতিহাস গড়লো বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমবারের মতো ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো টাইগাররা। তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়ে ইতিহাস গড়লো তারা।
লিটন-রনির দাপুটে ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৫৮ রান। ইংল্যান্ডকে তৃতীয় টি-টোয়েন্টিতে ২ উইকেটে ১৫৯ রানের টার্গেট দেয় টাইগাররা।

 

বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ লিটন দাসের। ৫৭ বলে ১০ চার ও ১ ছক্কায় ৭৩ রান করেন তিনি। ৩৬ বলে ১ চার ও ২ ছক্কায় ৪৭* রান করেন নাজমুল হোসেন শান্ত। রনি তালুকদারের সংগ্রহ ২৪ রান। শেষে ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক সাকিব আল হাসান। ইংল্যান্ডের আদিল রশিদ এবং ক্রিস জর্ডান একটি করে উইকেট নেন।

 

টাইগারদের দেয়া ১৫৯ রানের টার্গেট তাড়ায় ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ রান করেন ডেভিড মালান। ৪৭ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৩ রান করেন তিনি। জস বাটলারের সংগ্রহ ৪০ রান। মূলত বাটলার রান আউট হওয়ার  পর জয়ের ধারায় এগিয়ে যায় সাকিবের দল।

 

বেন ডাকেট আউট হন ১১ রানে। ক্রিস ওকস ১৩* রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোঠা ছুঁতে পারেননি। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তানভীর ইসলাম, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান একটি করে উইকেট পান।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর