ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
১৪০

পূজায় যেসব পোশাক আরামদায়ক হবে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৪৮ ১৯ সেপ্টেম্বর ২০২২  

পূজা মানেই আনন্দ, পূজা মানেই উল্লাস। পূজা মানেই নতুন নতুন জামা পরে উৎসবের আমেজে মেতে থাকা। তাই এ আমেজে সারাদিন যেন আরামে কাটানো যায়, সেজন্য প্রয়োজন আরামদায়ক পোশাক।

 

পূজার জামা যাতে হয় আরামদায়ক, কেনার সময় সেদিকে নজর রাখুন। সেক্ষেত্রে পোশাকের রঙকে প্রাধান্য দিন। যেহেতু এখন খুব গরম, তাই এই সময়টা গাঢ় রঙয়ের পোশাক পরিধান করা থেকে বিরত থাকুন। গাঢ় রঙের পোশাকে গরম অনুভূত হয় বেশি। তাই হালকা রঙের জামাকে প্রাধান্য দিন।

 

এবারের পূজায় নিজেকে সুন্দরভাবে তুলে ধরতে বেছে নিতে পারেন কাফতান। এটি বর্তমানে বেশ জনপ্রিয় এবং আরামদায়ক পোশাক। বিশেষ করে গরমের দিনে ঘরে ও বাইরেও পরা যায় সমানতালে। এছাড়া সেলোইয়ার কামিজ, গোল জামা অথবা লং সুতির জামাও বেছে নিতে পারেন। সুতি ছাড়াও বেছে নিতে পারেন সিল্ক, হাফসিল্ক, টিস্যু, অরগাঞ্জা, বাটারফ্লাই অথবা মসলিনের মতো কাপড়।

 

পূজার জামার জন্য বেছে নিতে পারেন বুটিকস হাউজগুলো। সেগুলোতে নানা রকম ডিজাইনের আরামদায়ক পোশাক পাওয়া যায়, যা বেশ কম্ফরটেবল।

 

ছেলেরা নিজেকে ভিন্নভাবে প্রেজেন্ট করতে পরিধান করতে পারেন ধূতি ও সুতি কাপড়ের পাঞ্জাবি। শর্ট ও লং দুই ধরনের পাঞ্জাবিই বেছে নিতে পারেন। এটি যেমন কম্ফরটেবল, তেমনই ফ্যাশনাবল।

 

অনেকেই পূজায় শাড়ি পরতে বেশ পছন্দ করেন। সেক্ষেত্রেও আরামদায়ক শাড়ি বেছে নিন। যাতে করে আপনি সারাদিন কম্ফরটেবল থাকতে পারেন। জামদানি প্রিন্ট, সুতার নকশা করা শাড়ি, স্ট্রাইপ, জরজেট, প্রিন্টের শাড়ি বেছে নিতে পারেন।