ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১১১

বিশ্বকাপে অনন্য নজির, ৫ বলে ওভার শেষ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৪০ ৫ নভেম্বর ২০২২  

গ্রুপ ওয়ানের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে মাঠে লড়ছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এ ম্যাচটি অস্ট্রেলিয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। হারলেই ছিটকে যেতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। আর জিতলেও তাকিয়ে থাকতে হবে আগামীকালের ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের দিকে। সে ম্যাচে ইংল্যান্ড জয় পেলে সেমিতে আর নাও উঠতে পারে অস্ট্রেলিয়া।

 

এমন সমীকরণে যখন দাঁড়িয়ে অস্ট্রেলিয়া তখন এ ম্যাচে অনন্য নজির গড়েছেন ম্যাচের দুই আম্পায়ার। এ ম্যাচে অস্ট্রেলিয়ার ইনিংসের ৪র্থ ওভারটি ৫ বলেই শেষ করে দেন আম্পায়াররা। অর্থাৎ এক বল কম খেলেই ওভারের সমাপ্তি ঘোষণা করেন অনফিল্ডে থাকা দুই আম্পায়ার। 

 

আফগানিস্তানের হয়ে ওভারটি করতে আসেন পেসার নবীন-উল-হক। অস্ট্রেলিয়ার হয়ে তখন ব্যাটিংয়ে ছিলেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। নবীনের ওভারের প্রথম বল থেকে মিচেল মার্শ এক রান নেন। দ্বিতীয় বলে ওয়ার্নার এক রান আদায় করেন। তৃতীয় বল থেকে মিচেল মার্শ ৪ রান তুলে নেন। চতুর্থ বল থেকে দৌড়ে ৩ রান তুলে নেন মার্শ। পঞ্চম বলে ওয়ার্নারের কাছ থেকে ডট বল আদায় করে নেন নবীন-উল-হক। এরপরই আম্পায়ররা ওভার শেষের কল করেন।

মাঠের দুই আম্পায়ার এত বড় ভুল করলেও টিভি আম্পায়ারও দৃষ্টি থেকেও বিষয়টি এড়িয়ে যায়। যা একটি আশ্চর্যজনক বিষয়ও বটে। আম্পায়ারের ভুলে অনেক সময় ৭ বলের ওভার দেখলেও এই প্রথম ৫ বলে ওভার দেখল ক্রিকেট বিশ্ব। 

 

মাঠে এ ম্যাচটি পরিচালনার দায়িত্ব পালন করেন পাকিস্তানের আলিম দার ও জিম্বাবুয়ের লেংটন রুসেরে। টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোকস। রিজার্ভ আম্পায়ারের দায়িত্বে ছিলেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ম্যাচ রেফারি হিসেবে ছিলেন শ্রীলঙ্কার রঞ্জন মাধুগালে।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর