ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
১৬৮

ব্রাজিলের পর চমক দিয়ে দল ঘোষণা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:১৭ ৪ মার্চ ২০২৩  

লিওনেল মেসির হাত ধরে ৩৬ বছর পর বিশ্বকাপের সোনালি ট্রফি নিজেদের ঘরে এনেছে আর্জেন্টিনা। এরপর দেশে ফিরে বিরোচিত সংবর্ধনা পেয়েছে। তবে সেই সোনালি ট্রফি ঘরের সমর্থকদের সামনে তুলে ধরতে পারেনি। যার জন্য ঘরের মাটিতে দুটি ম্যাচ খেলতে চেয়েছিল। কিন্তু সেখানে বাধ সেধেছিল পরবর্তী বিশ্বকাপের জন্য বাছাই পর্বের ম্যাচ হওয়ার কথায়।

 

কিন্তু ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকার বাছাই পর্বের ম্যাচ মার্চের পরিবর্তে সেপ্টেম্বরে নিয়ে যাওয়ায় দুটি প্রীতি ম্যাচ খেলার সুযোগ পেয়ে যায় আলবিসেলেস্তেরা। কিন্তু তার সময় ও প্রতিপক্ষকে তা নিয়ে ছিল ধোঁয়াশা।  অবশেষ গত বৃহস্পতিবার (২ মার্চ) এক বিবৃতিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) জানায় বিশ্বচ্যাম্পিয়নরা তাদের প্রথম ম্যাচ খেলবে ২৩ মার্চ পানামার বিপক্ষে বুয়েন্স আইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে। আর দ্বিতীয় ম্যাচ খেলবে ২৮ মার্চ কুরাকাওয়ের বিপক্ষে সান্তিয়াগো দেল এস্তোরোর মাদ্রে দে সিউদাদেস স্টেডিয়ামে।


এদিকে দুটি প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের পর চমক রেখে শুক্রবার (৩ মার্চ) দল ঘোষণা করেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রথমবারের মতো আলবিসেলেস্তেদের মূল্য হয়ে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড আলেহান্দ্রো গার্নাচো। ইউনাইটেডের হয়ে দারুণ সময় কাটানোর ফলেই মূলত এ পুরস্কার পেলেন তিনি। ম্যানইউর হয়ে সবশেষ ম্যাচেও এক গোল করেন তিনি। ইনজুরির কারণে বিশ্বকাপ মিস করা জিওভানি লো সেলসোও জায়গা পেয়েছেন স্কোয়াডে।

 

দলে অবধারিতভাবে রয়েছেন বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। আক্রমণভাগ সামলাবেন তিনিই। তার পাশে থাকবেন জুলিয়ান আলভারেজ, ম্যাক অ্যালিস্টার ও ডি মারিয়ারা। গোলরক্ষক হিসেবে রয়েছেন বিশ্বকাপজয়ী মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি ও জেরামিনো রুলি।


৩৫ সদস্যের আর্জেন্টিনা স্কোয়াড
গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, জিরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।

 

ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গঞ্জালো মনটিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, নিকোলাস তাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ ও লাউতারো ব্লাঙ্কো।

 

মিডফিল্ডার : রদ্রিগো ডি পল, লিয়েন্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, অ্যাক্সিকুয়েল প্যালাসিও, থিয়াগো আলমাদা, ম্যাক্সিমো প্যারোন, ফাকুন্দো বুনানোত্তে, জিওভানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ভ্যালেন্টিন কার্বোনি।

 

ফরোয়ার্ড : লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, পাউলো দিবালা, আনহেল কোরেয়া, আলেসান্দ্রো গার্নাচো ও নিকোলাস গঞ্জালেস।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর