ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
১৬৩

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:১০ ১৭ মে ২০২৩  

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ জুন একমাত্র টেস্ট দিয়ে মাঠে গড়াবে দুই দলের এই সিরিজ।

 

১০ জুন বাংলাদেশে পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। ১৪ জুন একমাত্র টেস্ট শুরু হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে কোরবানির ঈদের পর।


৫ জুলাই চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর টি-টোয়েন্টি ম্যাচ হবে সিলেটে।

 

বাংলাদেশে এ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দুই দফায় আসবে আফগানিস্তান দল। ১০ জুন প্রথম দফায় এসে শুধু টেস্টটি খেলেই ১৯ জুন ভারতের উদ্দেশে যাত্রা করবেন রশিদ খান-মোহাম্মদ নবিরা।

 

ভারতের বিপক্ষে সিরিজ শেষে ১ জুলাই ফের বাংলাদেশে আসবেন আফগানরা। এ দফায় তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

 

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ওয়ানডের সব ক‘টিই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে যথাক্রমে ৫, ৮ ও ১১ জুলাই। এরপরই দুদল টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পা রাখবে।

 

সেখানেই সিরিজের দুটি ম্যাচ হবে যথাক্রমে ১৪ ও ১৬ জুলাই।

 

সদ্যই ইংল্যান্ডের মাটিতে শেষ হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। সিরিজ খেলে দেশে ফিরেছেন দলের অধিকাংশ সদস্য।

 

তবে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমসহ পাঁচজন ইংল্যান্ডেই ছুটি কাটাতে রয়ে গেছেন। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, ২৫-২৬ মে থেকে আফগানিস্তান সিরিজের জন্য ক্যাম্প শুরু করবে বিসিবি।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর