ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
২৯৫

এশিয়া সফরে আর্জেন্টিনা দল ঘোষণা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৫২ ২৮ মে ২০২৩  

বিশ্বকাপজয়ী অধিনায়ককে নেতৃত্বে রেখেই আসন্ন সফরের জন্য দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। ফিফা উইন্ডোর অংশ হিসেবে আগামী মাসে এশিয়া সফর করবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যেখানে আগামী ১৫ ও ১৯ জুন অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে লিওনেল মেসিরা দুটি প্রীতি ম্যাচ খেলবেন।

 

দলে যেমন কয়েকটি চমক আছে, তেমনি কয়েকজন পরিচিত মুখের অনুপস্থিতি রয়েছে। সব মিলিয়ে স্কোয়াডে আছেন ২৭ জন।

 

শুক্রবার (২৭ মে) রাতে এই স্কোয়াড ঘোষণা করেন স্কালোনি। আর্জেন্টিনার ঘরের মাঠে অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার কথা ছিল আলেজান্দ্রো গারনাচো। তবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ছাড়পত্র না পাওয়ায় তিনি দলে যোগ দিতে পারেননি।

 

এর আগেই অবশ্য জাতীয় দলে অভিষেক হতে পারতো ১৮ বছর বয়সী এই উইঙ্গারের। চোটের কারণে সেই সুযোগও হয়নি তার। এশিয়া সফরের দলে তিনি থাকছেন।

 

দলে নতুন করে ডাক পেয়েছেন ফরাসি ক্লাব পিএসভির গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজ, অলিম্পিক মার্সেইয়ের ডিফেন্ডার লিওনার্দো বেলার্দি এবং লেন্সের ফাকুন্দো মেদিনা। এছাড়া ইতালিয়ান সিরি-আ’য় চ্যাম্পিয়ন নাপোলির স্ট্রাইকার জিওভানি সিমিওনেকেও দলে রাখা হয়েছে।

 

প্রীতি ম্যাচের জন্য ঘোষিত দল

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ, জেরেনিমো রুলি, ওয়ালতার বেনিতেজ।

 

রক্ষণভাগ

নাহুয়েল মোলিনা, গনজালো মন্তিয়েল, জার্মান পেজ্জেয়া, ক্রিস্তিয়ান রোমেরো, লিওনার্দো বালের্দি, নিকোলাস ওতামেন্দি, ফাকুন্দো মেদিনা, নিকোলাস তালিয়াফিকো, মার্কোস আকুনিয়া।

মাঝমাঠ

লিওনার্দো পারেদেস, এনজো ফার্নান্দেজ, গিদো রদ্রিগেজ, রদ্রিগো দি পল, এজেকেল পালাসিওস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, থিয়াগো আলমাদা, জিওভানি লো সেলসো।

 

আক্রমণভাগ

লুকাস ওকাম্পোস, আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ, জিওভানি সিমিওনে, আলহান্দ্রো গারনাচো, নিকোলাস গনজালেজ, লিওনেল মেসি।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর