ঢাকা, ১১ ডিসেম্বর বুধবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৬১

অঘোষিত ফাইনালে টাইগারদের টার্গেট ১৭৫ রান

প্রকাশিত: ২১:৫২ ১০ নভেম্বর ২০১৯  


ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৭৫ রান। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শ্রেয়াস আয়ার ও লোকেশ রাহুলের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৭৪ রান করেছে টিম ইন্ডিয়া। 

প্রথম ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় জয়ে সমতায় ফের ভারত। রোববার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় দুই দল। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ।

প্রথম ওভারেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (২) স্টাম্প উপড়ে ফেলেন শফিউল ইসলাম। প্রথম ম্যাচেও তাকে সাজঘরে ফেরান তিনি। পরে ভয়ঙ্কর হয়ে ওঠার আগে আরেক ওপেনার শিখর ধাওয়ানকে নিজের দ্বিতীয় শিকার বানান শফিউল। দলীয় ৩৫ ও ব্যক্তিগত ১৯ রানে ছ্ক্কা হাঁকাতে গিয়ে মাহমুদউল্লাহর হাতে ধরা পড়েন তিনি।

শুরুতে দুই ওপেনারকে হারালেও রানের গতি সচল রাখেন লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। তাতে দুরন্ত গতিতে ছোটে ভারত। দুজনের ৫৯ রানের জুটি ভাঙেন আল আমিন হোসেন। ৫২ রানে সাজঘরে ফেরেন রাহুল। তবে শফিউলের বলে ব্যক্তিগত ১ রানে জীবন পাওয়া শ্রেয়াস এর পর ছড়ি ঘোরাতে থাকেন। আমিনুল ইসলামের ক্যাচ ছাড়ার প্রতিদান দিতে হয় টাইগারদের।

তবে বাংলাদেশকে সেই অবস্থায় রক্ষা করেন সৌম্য সরকার। নিজের তৃতীয় ওভার করতে এসে প্রথম বলেই রিশভ পন্থকে বোল্ড করেন তিনি। তারপর পঞ্চম বলে শ্রেয়াসকে ফেরান এ পার্টটাইমার। তার ৩৩ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ৫ ছক্কায়। শেষদিকে মণীষ পান্ডের ১৩ বলে ২২ এবং শিভম দুবের ৯ রানের সুবাদে ১৭৪ রান সংগ্রহ করে ভারত।


এই বিভাগের আরো খবর