ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
১৩৬

প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে চড়লেন প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:০৪ ২৮ ডিসেম্বর ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করলেন । বুধবার বেলা ১১টায় রাজধানীর উত্তরা দিয়াবাড়ি স্টেশনে বাটন টিপে ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোটবোন শেখ রেহানা উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকেট, প্রথম দিনের কভার ও স্মারক নোট উন্মোচন করেন। এরপর মোনাজাতে অংশ নেন তারা। 

কাউন্টার থেকে টিকিট কেটে এস্কেলেটর সিঁড়ি দিয়ে প্লাটফরমে আসেন। দুপুর ১টা ৪০ মিনিটে সবুজ পতাকা ও হুইসেল বাজিয়ে মেট্রোরেলের আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর সঙ্কেতের পর দিয়াবাড়ি স্টেশন ছেড়ে যায় মেট্রোরেলের প্রথম কোচটি। 


প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোরেলটি দুপুর ১টা ৫৩ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে যাত্রা শুরু করে এবং দুপুর ২টা ১১ মিনিটে আগারগাঁও স্টেশনে এসে পৌঁছায়। এর আগে দুপুর ১টা ৪০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। পরে টিকিট কেটে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে উঠলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের ১০ সদস্য এবং মেট্রোরেলে প্রথম এ যাত্রায় সফরসঙ্গী ছিলেন। এ ছাড়া প্রথম ট্রেনের নির্ধারিত যাত্রীরা হলেন—স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, তিনজন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টা, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য, সচিব এবং ঢাকার দুই সিটি মেয়র, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সদস্য, শ্রমিক, শিশু ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর